‘দক্ষ হই দিন বদলাই’ স্লোগানে ফেনীতে চাকরি মেলা

ফেনী:

‘কারিগরি শিক্ষায় দক্ষ হই দিন বদলাই’ এই স্লোগানে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট অনুষ্ঠিত হচ্ছে ওপেন ডে ও চাকরি মেলা। মেলায় দশটি স্টল স্থান পেয়েছে। এ উপলক্ষে রোববার (৫ মার্চ) সকালে থেকে বর্ণাঢ্য র‍্যালি বের হয়। পায়রা উড়িয়ে র‍্যালি উদ্বোধন করেন ফেনী পৌরমেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। র‍্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‍্যালিতে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষার্থী ও শিক্ষকরা অংশ নেন।

পলিটেকনিকের অধ্যক্ষ প্রকৌশলী প্রদীপ্ত খীসার সভাপতিত্বে র‍্যালির উদ্বোধনী বক্তব্য রাখেন ফেনী পৌরমেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। ইনস্টিটিউটের শিক্ষক পরিষদের সভাপতি জিএম তাজ উদ্দিন পলাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন আইএলওর স্কিলস্ স্পেশালিস্ট লিগায়া ডুমাওয়াং, ন্যাশনাল প্রোগ্রাম অফিসার আনিসুজ্জামান। কারিগরি শিক্ষা ও অধিদপ্তরের স্কিলস্ ২১ প্রকল্পের সহযোগিতায়’ কারিগরি দক্ষতায় সমৃদ্ধি’ এ স্লোগানে দুপুরে প্রধান অতিথি ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বৃক্ষরোপন ও ফিতা কেটে ক্যাম্পাস ওপেন ডে ও চাকরি মেলার উদ্বোধন করেন।

পলিটেকনিকের অধ্যক্ষ প্রকৌশলী প্রদীপ্ত খীসার সভাপতিত্বে অনুষ্ঠানে ভিডিও বক্তব্য উপস্থাপন করেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. ওমর ফারুক।

বক্তব্য রাখেন ফেনী চেম্বার অব কমার্সের সভাপতি আইনুল কবীর শামীম, চাকরি দাতা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বক্তব্য রাখেন স্টার লাইন গ্রুপের সহ-সভাপতি জাফর উদ্দিন। এছাড়া দিনব্যাপী ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের দক্ষতা প্রদর্শনী ও দক্ষতা প্রতিযোগিতা, কারিগরি শিক্ষা বিষয়ক প্রচারনা কার্যক্রম বিষয়ক প্রেজেন্টেশন, কারিগরি শিক্ষা বিষয়ক প্রচারণা কার্যক্রমের ভিডিও প্রদর্শন, শিক্ষকদের পেশাগত উন্নয়নের ওপর সেমিনার ই-ক্যাম্পাস প্রদর্শন, শিক্ষার্থীদের জন্য ক্যারিয়ার ওয়ার্কশপ ও নারী শিক্ষার্থীদের জন্য ক্যাপাসিটি বিল্ডিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে দক্ষতা প্রতিযোগিতায় বিজয়ীদের সার্টিফিকেট ও টি-শার্ট তুলে দেন অতিথিরা।