মতামত সংবাদ

সোনাইমুড়িতে অসহায়দের পাশে 'মাওলানা আবদুর রশিদ ফাউন্ডেশন'

নিউজ ডেস্ক

2020-05-22 22:16:51


নোয়াখালী (সোনাইমুড়ি) প্রতিনিধিঃ

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপের কারণে নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার ৪ নং বারগাঁও ইউনিয়ন, ৫নং অম্বনগর ইউনিয়ন(আংশিক) ও ৬ নং নাটেশ্বর(আংশিক) ইউনিয়নের গৃহবন্দী শ্রমজীবী নিম্ন আয়ের অসহায় প্রায় ৩০০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করেছে মাওলানা আবদুর রশিদ ফাউন্ডেশন।

সংগঠনের স্বেচ্ছাসেবকরা গত সোমবার থেকে শুক্রবার পর্যন্ত সোনাইমুড়ির বিভিন্ন স্থানে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরণ করে। প্রতিটি পরিবারের জন্য রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি তেল, ১ কেজি আটা ও ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ২ প্যাকেট সেমাই ও গুড়াদুধ। করোনা ভাইরাস মোকাবেলায় সরকারি বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পর থেকে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ। দেশের খেটে খাওয়া, অসহায় ও দুস্থ মানুষ যখন অনাহারে দিন কাটাচ্ছে ঠিক তখনি দুর্ভোগ লাঘবে মাওলানা আবদুর রশিদ ফাউন্ডেশন সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। ইতোপূর্বে সংস্থাটি বর্তমান করোনা পরিস্থিতিতে নির্বিঘ্নে মসজিদে ইবাদত বন্দেগী করতে সাধারণ মুসুল্লীদেরকে জীবাণু মুক্ত রাখতে ৪ নং বারগাঁও ইউনিয়নের বিভিন্ন মসজিদে জীবাণুনাশক স্প্রে পয়েন্ট স্থাপন করে।

উল্লেখ্য, মাওলানা আবদুর রশিদ ফাউন্ডেশন সোনাইমুড়ি উপজেলা ভিত্তিক একটি অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন। ২০১৫ সাল থেকে শিক্ষা, স্বাস্থ্য, দারিদ্র্য বিমোচনসহ আরো বিভিন্ন জনকল্যাণমূলক কাজে সংগঠনটি নিয়োজিত।