লক্ষ্মীপুর সংবাদ

লক্ষ্মীপুরে ১০ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

নিউজ ডেস্ক

2020-05-13 10:35:14


প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে লক্ষ্মীপুর জেলা পরিষদের অর্থায়নে ১০ হাজার কর্মহীন অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে রামগঞ্জ শিশুপার্কে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্যসামগ্রী বিতরণের মাধ্যমে এ কার্যক্রম শেষ হয়। এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান অসহায় মানুষের হাতে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেন।

এদিকে করোনা পরিস্থিতি বিবেচনা করে দ্বিতীয় পর্যায়ে আরও ১৫ হাজার অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে বলে জানান চেয়ারম্যান মো. শাহজাহান।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, রামগঞ্জ পৌর মেয়র আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ ক ম রুহুল আমিন, আওয়ামী লীগ নেতা রাসেল মাহমুদ মান্না ও নজরুল ইসলাম ভুলু প্রমুখ।

জেলা পরিষদ সূত্র জানায়, প্রধানমন্ত্রীর নির্দেশে উপহার হিসেবে জেলা পরিষদের ৭৫ লাখ টাকা ব্যয়ে ১০ হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নেয়। এর জন্য জেলা পরিষদের ১৫টি ওয়ার্ডের সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের মাধ্যমে তালিকা করা হয়।

পরে ৯টি ধাপে জেলা সদর, রায়পুর, রামগতি, কমলনগর ও রামগঞ্জে করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। করোনা পরিস্থিতি বিবেচনা করে আরও ১৫ হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান বলেন, করোনার প্রাদুর্ভাব রোধে সরকারি নির্দেশনায় শ্রমজীবী মানুষ গৃহবন্দি থেকে কর্মহীন হয়ে পড়েন। এতে তাদের উপার্জন বন্ধ হয়ে যায়। দিন এনে দিনে খায়, এসব মানুষের খাদ্যসংকট দূর করতে প্রধানমন্ত্রীর উপহার ঘরে ঘরে পৌঁছে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।