লক্ষ্মীপুর সংবাদ

রায়পুরে একই বাড়ির ১২ জন আক্রান্ত!

নিউজ ডেস্ক

2020-05-15 00:13:57


লক্ষ্মীপুরে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১৩ জন। এর মধ্যে রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নে একই বাড়ির ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অপরজন রামগতি উপজেলার। বৃহস্পতিবার লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. আবদুল গফফার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, রায়পুরে প্রথম আক্রান্ত শিশুর সংস্পর্শে এসে তার স্বজন ও পাশাপাশি বসবাসকারী একই বাড়ির আরও ১২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

এ নিয়ে লক্ষ্মীপুরে সর্বমোট ৭৬ জন করোনা রোগী শনাক্ত হলো।

এদিকে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ৬ ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বুধবার বিকেলে তাদের লক্ষ্মীপুর সদর হাসপাতাল থেকে বাড়ি ফেরার ছাড়পত্র দেওয়া হয়। চিকিৎসা পরবর্তী সময়ে নমুনা পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ আসায় আনুষ্ঠানিকভাবে তাদেরকে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. আনোয়ার হোসেন। এ নিয়ে জেলায় ২১ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আবদুল গফফার জানান, গত ২৪ ঘণ্টায় ৫০ জনের নমুনা পরীক্ষায় নেগেটিভ আসে ৩৭ জনের। আর পজেটিভ আসে ১৩ জনের। পজেটিভ ১৩ জনের মধ্যে রায়পুর উপজেলায় ১২ জন ও রামগতি উপজেলার ১ জন রয়েছেন। জেলায় এ যাবত সর্বমোট ৭৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদরে ২৫ জন, রামগঞ্জে ১৯ জন, রায়পুরে ১৬ জন, রামগতিতে ৯ জন ও কমলনগরে ৭ জন রয়েছেন। এছাড়া জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফেরাদের মধ্যে রামগঞ্জে চিকিৎসকসহ ১০ জন, কমলনগরে শিশুসহ চার জন, রামগতিতে একজন এবং সর্বশেষ বুধবার সদর হাসপাতাল থেকে ছয়জন করোনারোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।