মতামত সংবাদ

বেগমগঞ্জের জমিদারহাট-কাজিরহাট সড়কে গণদুর্ভোগ

অনলাইন ডেস্ক

2020-05-09 01:59:37


নোয়াখালী (বেগমগঞ্জ) প্রতিনিধি:

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জমিদারহাট-কাজিরহাট সড়ক ভয়ংকর গণদুর্ভোগে পর্যবসিত হয়েছে।

স্থানীয়ভাবে জানা যায়, জমিদারহাট-কাজিরহাট সড়কের সংস্কার কাজের জমিদারহাট বাজারের অংশে যে সিসি ঢালাইয়ের কাজ করা হয়েছে সেখানে রাস্তার উপর বাঁধ দিয়ে পানি জমিয়ে রাখা হয়েছে। বৃষ্টি হওয়ায় আবদ্ধ এ পানি দীর্ঘদিন এক জায়গায় জমে অপরিবর্তিত দুষিত ও দুর্গন্ধময় হয়ে রয়েছে।

সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান গত দুই সপ্তাহেও পানি পরিবর্তন করেনি, যায় দরুন এ দুষিত পানিতে লাখ লাখ মশার লার্ভা ঘুরে বেড়াচ্ছে। এভাবে জমে থাকলে জমিদারহাট এলাকায় ব্যাপক হারে ডেঙ্গু ছড়িয়ে পড়বে। ফলে চলমান করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারী পরিস্থিতিতে ডেঙ্গুর ব্যাপক সংক্রমণ হলে বিনা চিকিৎসায় মৃত্যুর আশংকা রয়েছে!

এ বিষয়ে নোয়াখালীর সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ কামাল হোসেন বলেন " দ্রুত এ পানি পরিবর্তন বা সংস্কার করা না হলে প্রচুর লার্ভার কারণে এডিস মশা জন্ম নিতে এবং ডেঙ্গুর প্রকোপ ছড়িয়ে পড়তে পারে।"  তিনি নোয়াখালীমেইলকে আরো জানান, " আমার বাসা এ রাস্তার পাশে হওয়ায় আমি নিজেই এ গণদুর্ভোগের শিকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়েকে বৃহস্পতিবার (৭ মে, ২০২০) দুপুরে ফোনে এ সমস্যার কথা জানানোয় তিনি ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।"