স্বাস্থ্য সংবাদ

ফেনীবাসীর স্বপ্ন পূরণ করলেন আলাউদ্দিন নাসিম

নিজস্ব প্রতিনিধি, ফেনী

2020-05-06 00:07:02


ফেনীতে উদ্বোধন হলো জেলার প্রথম নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) সেবা। এর মধ্যদিয়ে ফেনীবাসীর স্বপ্ন পূরণ করলেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

মঙ্গলবার (৫ মে, ২০২০) দুপুরে ভিডিও কনফারেন্সে ফেনী ডায়াবেটিস হাসপাতালে স্থাপিত আইসিইউর উদ্বোধন করেন অর্থায়নকারী প্রতিষ্ঠান সালেহ উদ্দিন-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশন ও ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

এসময় উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনহাজারী এবং জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

উদ্বোধনকালে আলাউদ্দিন নাসিম বলেন, ‘প্রধানমন্ত্রীর উন্নত স্বাস্থ্য ব্যবস্থার পরিকল্পনায় উদ্বুদ্ধ হয়ে ফেনী ডায়াবেটিস হাসপাতালে আমার আম্মা-বাবার নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের অর্থায়নে আইসিইউ স্থাপনের কাজটি করা হয়েছে। ফেনীর মানুষের স্বাস্থ্য নিরাপত্তায় এটি সেবামুলক উদ্যোগ। প্রাথমিকভাবে দুই শয্যা প্রস্তুত হলেও ফাউন্ডেশনের পক্ষ থেকে পর্যায়ক্রমে আরও তিনটি সহ মোট পাঁচ শয্যার আাইসিইউ হবে।’

নিজাম উদ্দিন হাজারী বলেন, ‘ফেনীর মানুষের কল্যাণে সালেহ উদ্দিন-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশন যে অর্থায়ন করেছেন তা অনন্য দৃষ্টান্ত। ফেনীবাসীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।’

এসময় সংসদ সদস্য করোনা মোকাবিলায় ফেনীতে কর্মরত ডাক্তার, প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীলতার প্রশংসা করেন।

ফেনী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বলেন, ‘বৃহত্তর নোয়াখালীর কোনো হাসপাতালে আইসিইউ নেই। ফেনীর মুমূর্ষু রোগীদের আর বাইরে যেতে হবে না। ফেনীতে থেকেই তারা আইসিইউ সেবা পাবেন।’

এর আগে গত ২০ এপ্রিল করোনা ভাইরাস সংকটে রোগীদের চিকিৎসার জন্য ফেনীতে ভেন্টিলেটর ও আইসিইউনেই জেনে উদ্বেগ প্রকাশ করে ফেইসবুকে স্ট্যাটাস দেন আালাউদ্দিন নাসিম। এ ব্যাপারে তিনি সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীসহ সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে আইসিইউ স্থাপনের সিদ্ধান্ত নেন।

ইতোপূর্বে তিনি ফেনী হার্ট ফাউন্ডেশন হাসপাতালের জন্য ৪০ লাখ টাকা ব্যয়ে একটি এক্সরে মেশিন দিয়েছেন।

উদ্বোধনকালে ফেনী ডায়াবেটিস হাসপাতালে আরও উপস্থিত ছিলেন, ফেনী সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আক্রামুজ্জমান, ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল মজুমদার, পরশুরাম পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল প্রমুখ।