ফেনী সংবাদ

ফেনীতে নাসিমের অর্থায়নে আইসিইউ স্থাপনের কাজ চলছে

নিউজ ডেস্ক

2020-05-02 09:37:40


মুমূর্ষ রোগীদের নিয়ে আর ঢাকা কিংবা চট্টগ্রাম যেতে হবে না। আর কিছু দিনের মধ্যেই ফেনী ডায়াবেটিক হাসপাতালে শংকটাপন্ন রোগীরা পাবেন ইনটেসিভ কেয়ার ইউনিটের (আইসিইউ) সেবা। 

সাবেক আমলা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ সভাপতি ও ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের অর্থায়নে ফেনী ডায়াবেটিকস হাসাপাতালে চলছে আইসিইউ প্রতিস্থাপনের কাজ।

হাসপাতাল সূত্র জানায়, ইতোমধ্যে ভেন্টিলেটরসহ ২ শয্যার আইসিইউ সরঞ্জাম ফেনীতে পৌঁছেছে, চলছে প্রতিস্থাপনের কাজ।

এ ব্যাপারে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে ফেনী ডায়াবেটিক হাসপাতালে আমার মা-বাবার নামে প্রতিষ্ঠিত সালেহ উদ্দিন-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনের অর্থায়নে আইসিইউ স্থাপনের কাজ চলছে। আগামী ৩/৪ দিনের মধ্যে তা ব্যবহারোপযোগী হবে।

ফাউন্ডেশনের পক্ষ থেকে পর্যায়ক্রমে আরও ৩টি’সহ মোট ৫টি আইসিইউ স্থাপন করা হবে বলে জানান তিনি।

ফেনী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বলেন, এ সপ্তাহের মধ্যে প্রস্তুত হবে আইসিইউ। এটি চালু হলে ফেনীর চিকিৎসা সেবার ক্ষেত্রে একটি মাইলফলক তৈরি হবে। 

তিনি বলেন, ফেনীসহ বৃহত্তর নোয়াখালীর কোনো হাসপাতালে আইসিইউ নেই। ফেনীর মুমূর্ষ রোগীদের আর বাইরে যেতে হবে না। ফেনীতে থেকেই তারা আইসিইউ সেবা পাবেন।

এর আগে, গত ২০ এপ্রিল করোনায় সৃষ্ট সংকটে রোগীদের চিকিৎসার জন্য ফেনীতে ভেন্টিলেটর ও আইসিইউ নেই জেনে উদ্বেগ প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দেন আালাউদ্দিন নাসিম। 

এ ব্যাপারে তিনি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীসহ সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে আইসিইউ স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করেন।
ইতোপূর্বে তিনি ফেনী হার্ট ফাউন্ডেশন হাসপাতালের জন্য ৪০ লাখ টাকা ব্যয়ে একটি এক্সরে মেশিন দিয়েছেন।