খেলাধূলা সংবাদ

ইমনকে নোয়াখালীতে সংবর্ধনা

বিশেষ প্রতিনিধি, নোয়াখালীঃ

2020-02-16 09:41:11


আবদুর রহমান, ছয়ানী (বেগমগঞ্জ-নোয়াখালী) থেকে:

অনুর্ধ্ব ১৯ যুব বিশ্বকাপের ফাইন্যালে ভারতকে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন পারভেজ হোসেন ইমন। ইমনের নিজ জন্মভূমি নোয়াখালীর বেগমগঞ্জ  উপজেলার ছয়ানীতে সংবর্ধনা দিয়েছে লায়ন ইসমাইল-ফিরোজ ফাউন্ডেশন।

আজ রবিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে ইমনের প্রিয় জন্মভূমি নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার অন্তর্গত ছয়ানী উচ্চ বিদ্যালয়ের মাঠে এ সংবর্ধনা দেওয়া হয় তাকে। এই সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেয় জেলার বিভিন্ন স্থান থেকে আগত হাজারো ভক্ত।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৫নং ছয়ানী ইউনিয়নের চেয়ারম্যান হারুন অর রশিদ এবং লায়ন ইসমাইল। এছাড়াও ইমনের পরিবারের সদস্যরা এবং তার বন্ধুমহলও উপস্থিত ছিলেন। এসময় তাকে ফুল এবং ক্রেস্ট দিয়ে বরণ করে নেয় ভক্তরা।

এসময় ইমনকে সরাসরি এক নজর দেখতে পেরে এবং তার সঙ্গে ক্যামেরা বন্দি হতে পেরে আবেগে আপ্লুত হয়ে পড়ে জেলার বিভিন্ন স্থান থেকে আগত ইমন ভক্তরা। জাতীয় অনুর্ধ-১৯ দলের এই খেলোয়াড় দেশের ক্রিকেটের সাফল্যে সবার দোয়া কামনা করেন।

জানা যায়, পারভেজ হোসেন ইমনের পরিবার বর্তমানে চট্টগ্রামের খলিফাপট্টি বসবাসরত আছে। গ্রামের বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ ছয়ানী মরহুম আলি সওদাগরের বাড়ী। ইমনের চট্টগ্রামের শাহ ওয়ালিউল্লাহ ইন্সটিটিউট থেকে পড়াশুনা করেন। চট্টগ্রামের ক্লাব ইস্পাহানি ক্রিকেট একাডেমি দিয়ে ক্রিকেটের হাতেখড়ি।

পরে বিকেএসপিতে চান্স পেলে ওখানেই চলে যায়। খেলেন অনুর্ধ ১৪, অনুর্ধ ১৬ এবং অনুর্ধ ১৮। এর মাঝখানে কিছুদিন ইমন খারাপ সময় পার করেছিলো, যার কারণে বাংলাদেশ অনুষ্ঠিত এশিয়া কাপ থেকে বাদ পড়ে। পরে কঠোর পরিশ্রম করে ক্রিকেটে ফিরে আসে, সেই সাথে ইমন নিজেকে এবং দেশের জন্য নিজের সেরা টুকু দিয়েছে এবং বাংলাদেশ টিম এর সকল সদস্যদের প্রচেষ্টায় আজ বাংলাদেশ অনুর্ধ-১৯ বিশ্ব চ্যাম্পিয়ন।

তার বাবার নাম মোঃ সিরাজ বাবুল ব্যবসায়ী, মা কুসুম আক্তার গৃহিণী। বড় ভাই মোঃ ফয়সাল হোসেন, বোন শারমিন আক্তার লিমু।